পবিত্র মক্কার দিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ :: অটো চালাচ্ছেন নরেন্দ্র মোদি ! :: ১৫০ সন্তানের বাবা ভারতীয় রেলকর্মী :: যিশুখ্রিস্টের ‘কবর’ উন্মুক্ত করল বিজ্ঞানীরা :: শিশুর ঠোঁটে চুমু দিলে ভয়ানক বিপদ :: বিড়ালের মাংসের বিরিয়ানি খাচ্ছেন না তো? :: 'প্রেমিকদের' দেয়া ২০ আইফোন বিক্রি করে বাড়ি ক্রয়! ::
আজ শনিবার , ১০ ডিসেম্বর ২০১৬ ইং  , ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঃ , ২৭ সফর ১৪৩৮ হিঃ

একই ব্রাউজারে একই ওয়েবসাইট এর একাধিক একাউন্ট ওপেন করা

আসসালামু আলাইকুম । সবাই কেমন আসেন ? আশা করি নিশ্চয় ভাল আছেন ।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে একই ব্রাউজারে একই ওয়েবসাইট এর একাধিক একাউন্ট ওপেন করা যায়। এই নিয়মটা হয়তো অনেকেই জানেন যারা না জানেন তাদের জন্য আজকের এই পোষ্ট । আমাদের অনেকেরই জিমেইল, ইয়াহুমেইল অথবা ফেসবুক এ একাধিক আকাউন্ট থাকে। প্রয়োজনে আমরা একসাথে একাধিক জিমেইল, ইয়াহুমেইল অথবা ফেসবুক একাউন্ট ওপেন করতে পারি না। চিন্তা করার কোন কারন নেই ! আপনারা নিচের পদ্ধতিগুলো অনুসরন করুন আর একই ব্রাউজার এ একই ওয়েবসাইট এর একাধিক একাউন্ট ওপেন করুন। চলুন এবার শিখে নেই কিভাবে আমরা এটা করব :

১. সর্ব প্রথম http://br.mozdev.org/multifox/all.html এখান থেকে Multifox 2 (Beta) এই add-on টি ডাউনলোড করে নিন । আপনার mozila firefox এর জন্য সঠিক version টি নির্বাচন করুন। ভুল version select করবেন না, করলে এই কাজটা হবে না । বলে রাখা ভাল এই নিয়মটা শুধুমাত্র মজিলা ফায়ারফক্স এর জন্য প্রযোজ্য ।

২. তারপর আপনার কম্পিউটারে এই add-on/software ইনস্টল করতে অনুরোধ করা হবে. আপনি সম্মত হলে,  “Allow” বাটন ক্লিক করুন । একটু সময় অপেক্ষা করুন । তারপর “Install Now” বাটন আসলে “Install Now” বাটন ক্লিক করুন ।

৩. এরপর firefox restart দিতে বলবে। এবং restart দিতে হবে। কারন reatart না দিলে Multifox এই add-on কাজ করবে না ।

৪. Multifox এই add-on টি  install হয়ে যাবার পর, আমরা এখন দেখব কিভাবে জিমেইল এর দুইটি একাউন্ট একই browser এ ওপেন হয়।

৫. প্রথমে সফলভাবে Gmail এ প্রথম একাউন্ট  এ সাইন ইন করার পর, আপনার ফায়ারফক্সে এড্রেসবারের সর্বশেষে ইমেল address দেখতে পাবেন । নিচের ছবিতে মাল্টিফক্স এর স্থানটি দেখে নিন ।

Multifox

Multifox

৬. এখন আপনি অন্য একটি অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন নতুন একটি Tab এ. এই জন্য ফায়ারফক্স এড্রেস বার এর মাল্টিফক্স বাটন থেকে প্রথম email address এ  ক্লিক করুন এবং তারপর  keyboard থেকে Ctrl চেপে mouse দ্বারা Add Account বাটন এ  ক্লিক করুন. তারপর একটি নতুন ট্যাব এ একই ব্রাউজারে খুলবে। এখন আপনার দ্বিতীয় ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাকাউন্টে লগইন করুন।

৭. আপনার দ্বিতীয় অ্যাকাউন্টে লগ ইন করার পরে, ফায়ারফক্স এড্রেস বার এর মাল্টিফক্স বাটন এ ক্লিক দেন । দেখুন দুটি মেইল ঠিকানা দেখাচ্ছে । এখন আপনি যে একাউন্টে যেতে চান তার মেইল এড্রেসে ক্লিক করুন তাহলেই ঐ একাউন্টে প্রবেশ করতে পারবেন ।

 

কারো কোন সমস্যা হলে কমেন্ট করুন অথবা মেইল করুন mbd24.com@gmail.com এ । আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন । আল্লাহ হাফেজ ।

অনুরোধ : আপনাদের সবার কাছে আমার বিনীত অনুরোধ প্রযুক্তির কোন নিয়ম কোন খারাপ কাজে ব্যবহার করবেন না ।

 

 

 

 

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ২৪৫১ বার পড়া হয়েছে
কোন মন্তব্য নেই

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    রবিবার , ৩ জুলাই ২০১৬
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৫০ ০৪.০৫
    জোহর ১২.০৬ ০১.১৫
    আসর ০৪.৪২ ০৫.১৫
    মাগরিব ০৬.৫৪ ০৭.০০
    এশা ০৮.২০ ০৮.৩৫
    সূর্যোদয় : ০৫.১৪ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫৪ মিঃ
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    54.159.189.139
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন


    Propellerads