দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি : ফখরুল :: রাজনীতিবিদদের কথার ধরন বদলাতে হবে :: খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ: মির্জা ফখরুল :: পদ্মা ব্রিজ দিয়ে কী হবে ? :: আমার বিরুদ্ধেও তদন্ত চলছে : ট্রাম্প :: ‘বিশ্বজুড়ে সাইবার হামলার পেছনে উত্তর কোরিয়া’ :: চাঁদা দে, নইলে জীবন ::
আজ শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০১৭ ইং  , ১ পৌষ ১৪২৪ বঃ , ৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিঃ

ডিলিট করে দিন আপনার ফেসবুক একাউন্ট আজীবনের জন্য

আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন ।

আজ আমি আপনাদের সাথে ছোট একটা সমস্যা নিয়ে আলোচনা করব । বিষয় ছোট হলেও অনেকের কাছে এটা খুবই গুরুত্ত্বপূর্ণ । আপনারা যারা ফেইসবুক একাউন্ট ব্যবহার করেন তারা অনেক সময় এমন কিছু সমস্যার সম্মুখিন হন যার কারনে আপনার ফেইসবুক একাউন্টটি একবারে বন্ধ করে দিতে চান । কিন্তু অনেকেই হয়তো বন্ধ করার নিয়মটা জানেন না । যারা ফেইসবুক একাউন্ট আজীবনের জন্য বন্ধ করে দিতে চান তাদের জন্য আজকের এই পোষ্ট । চলুন তাহলে দেখি কিভাবে ডিলিট করবেন আপনার ফেইসবুক একাউন্ট ।

১. আপনি যদি চান আপনার ফেইসবুক একাউন্ট এর তথ্য সমুহ আপনার পিসিতে সংরক্ষন করে তারপর ডিলিট করবেন । প্রথমে আপনি ফেইসবুক একাউন্ট এ প্রবেশ করুন । তারপর  Settings => Account Settings => General ট্যাব এ যান । নিচের দিকে দেখুন Download a copy এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে ডাউনলোড করে নিন ।

২. আর আপনি যদি চান একাউন্টটি একবারে ডিলিট না করে কিছু দিনের জন্য ডিএকটিভ করে রাখবেন । তাও করতে পারেন । ডিএকটিভ করতে Settings => Account Settings => Security ট্যাব এ যান । নিচের দিকে দেখুন Deactivate your account এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে কনফার্ম বাটনে ক্লিক দিন । আপনি এই একাউন্টে পরবর্তী সময় আইডি এবং পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করলেই একটিভ হয়ে যাবে । ডিএকটিভ রাখতে একাউন্টে প্রবেশ করা থেকে বিরত থাকুন ।

৩. এবার আসুন দেখি আজীবনের জন্য একাউন্ট ডিলিট করতে কি করব । প্রথমে এই লিংকে ক্লিক করুন । যে একাউন্ট ডিলিট করতে চান সেই একাউন্ট এর আইডি পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন । আর প্রবেশ করা থাকলে তো আর লাগবে না । নিচের ছবি দেখুন এমন একটা পেইজ আসবে ।

Permanently Delete Facebook Account

Permanently Delete Facebook Account

এখানে আপনি Delete My Account বাটনে ক্লিক করুন । দেখুন নিচের ছবির মত একটা উইন্ডো ওপেন হবে ।

Permanently Delete Facebook Account

Permanently Delete Facebook Account

এবার আপনি আপনার ফেইসবুক এর পাসওয়ার্ড দিন এবং নিচের ক্যাপচাটা পুরণ করে ওকে বাটনে ক্লিক করুন । আপনার একাউন্ট সম্পূর্ণভাবে ডিলিট হবে ১৪ দিন পর । এই কাজগুলো করার পর থেকে পরবর্তী ১৪ দিন আপনি আপনার একাউন্টে প্রবেশ করবেন না । যদি প্রবেশ করেন তাহলে আবার উপরের কাজগুলো পূনরায় করতে হবে এবং আবারও ১৪ দিন অপেক্ষা করতে হবে । ফেইসবুক কর্তৃপক্ষ আপনাকে ১৪ দিন সময় দেয় এই জন্য যে যদি আপনি ফিরে আসতে চান তাহলে যাতে ফিরে আসতে পারেন । ১৪ দিন পর আপনি আর চাইলেও ঐ একাউন্টে প্রবেশ করতে পারবেন না ।

সবাই ভাল থাকবেন আর আমার জন্য দোয়া করবেন । আল্লাহ হাফেজ ।

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ২৫৩৮২ বার পড়া হয়েছে

    এই পোষ্টে সর্বমোট ১ টি মন্তব্য করা হয়েছে

  •   ১০ ডিসেম্বর ২০১৩, ১০:১১ পিএম

    Mr. Karjon বলেছেনঃ;

    চমৎকার!!
    আমার জন্য উপকারি ।
    এরকম পোস্ট আসা করি।
    @ashraful.karjon

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    শনিবার , ১৭ ‍জুন ২০১৭
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৪৬ ০৪.০০
    জোহর ১২.০৩ ০১.১৫
    আসর ০৪.৩৯ ০৫.১৫
    মাগরিব ০৬.৫১ ০৭.০০
    এশা ০৮.১৮ ০৮.৩০
    সেহরীর শেষ সময় - ০৩.৩৮
    ইফতার শুরু - ০৬.৫১
    সূর্যোদয় : ০৫.১১ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫০ মিঃ
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    54.145.51.250
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন