পবিত্র মক্কার দিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ :: অটো চালাচ্ছেন নরেন্দ্র মোদি ! :: ১৫০ সন্তানের বাবা ভারতীয় রেলকর্মী :: যিশুখ্রিস্টের ‘কবর’ উন্মুক্ত করল বিজ্ঞানীরা :: শিশুর ঠোঁটে চুমু দিলে ভয়ানক বিপদ :: বিড়ালের মাংসের বিরিয়ানি খাচ্ছেন না তো? :: 'প্রেমিকদের' দেয়া ২০ আইফোন বিক্রি করে বাড়ি ক্রয়! ::
আজ বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০১৬ ইং  , ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঃ , ২৫ সফর ১৪৩৮ হিঃ

সহজে ডাউনলোড করুন ফেইসবুক এর যে কোন ভিডিও

আসসালামু আলাইকুম ,
আশা করি সবাই ভাল আছে। আমাদের সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্ক সাইট ফেইসবুক থেকে ভিডিও ডাউনলাড করতে বেশ ঝামেলা হয়। কিন্তু বিভিন্ন টুলস ও সফটওয়ার এর মাধ্যমে ভিডিও ডউনলোড করা যায়। আসুন আজ আমরা শিখব কিভাবে ফেইসবুক ভিডিও সহজেই ডাউনলোড করা যায় ।

১. ফেইসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে হলে ভিডিও টির লিঙ্ক নিতে হবে। কোন ভিডিও এর  লিঙ্ক পেতে ভিডিও টির ওপর মাউস এর ডান বাটন ক্লিক করে open link in new tab এ ক্লিক করুন । অথবা কীবোর্ড এর ctrl কী চেপে ধরে ভিডিওটির উপর ক্লিক করুন ।  এবার দেখুন আপনার ভিডিও টি পপআপ উইন্ডোতে ওপেন না হয়ে আলাদা একটি ট্যাব এ ওপেন হয়েছে । এবার আপনি আপনার এড্রেস বারে দেখুন আপনার ভিডিও টির লিংক আসছে । লিংকটি দেখতে https://www.facebook.com/photo.php?v=1392156864360789 এমন হবে । এবার এই লিংকটি কপি করুন এবং http://en.savefrom.net এই সাইটে যান । Enter the URL বক্সে ফেইসবুকের ভিডিও লিঙ্কটি পেস্ট করে ডাউনলোড বাটনে ক্লিক করুন দেখবেন নিচে অনেক ফরমেট এর ভিডিও লিংক দেখাবে । আপনি যে ফরমেটের ভিডিও ডাউনলোড করতে চান তার উপর ক্লিক করুন এবং সেভ করুন আপনার কম্পিউটারে । যদি লিংক ক্লিক দেওয়ার পর দেখেন ভিডিওটি প্লে হচ্ছে তাহলে আরেকটু কষ্ট করতে হবে তা হল এড্রেসবারে দেখবেন একটা বড় ইউআরএল দেখাচ্ছে এটাকে কপি করে IDM এর লিংক বক্সে এ পেস্ট করে ডাউনলোড বাটনে ক্লিক করুন । এখান থেকে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার সংগ্রহ করে ইন্সট্রল দিতে পারেন ।  IDM ইন্সট্রল থাকলে আশা করি আপনার ভিডিও টি প্লে করার সাথে সাথে IDM বাটন পাবেন ভিডিও টি ডাউনলোড করার জন্য এতে ক্লিক দিয়েই ডাউনলোড করতে পারবেন । যদি IDM ‍দিয়ে না হয় তাহলে অন্য পদ্ধতি গুলো ব্যবহার করে দেখতে পারেন ।

২. আপনি চাইলে ফায়ার ফক্স এর একটি এডঅনস ব্যবহার করেও ফেইসবুক ভিডিও ডাউনলোড দিতে পারবেন । Download Helper এই এডঅনস টি ইন্সট্রল করুন এবং ভিডিও টি প্লে করুন । প্লে করার পর পরই দেখবেন মজিলা ফায়ারফক্স এর এড্রেস বারের পাশে লাল একটা আইকন এনিমেশন হচ্ছে এই আইকনে ক্লিক করলে দেখবেন একটা লিংক পাবেন এতে ক্লিক করে ভিডিওটি আপনার কম্পিউটারে সেভ করুন । অনেক সময় এই আইকনটি ভিডিওটাকে নাও পেতে পারে । এমন হলে পেইজটা আবার লোড করে প্লে করে দেখুন ।

৩. http://www.downvids.net/ অথবা http://keepvid.com/  এই দুটি সাইট দিয়েও ট্রাই করতে পারেন । আশা করি চেষ্টা করলে পারবেন । একই নিয়ম শুধু ভিডিও লিংকটা কপি করে পেষ্ট করে ডাউনলোড বাটনে ক্লিক দিবেন ।

 

সবাই ভাল থাকবেন । একটা অনুরোধ সবার প্রতি উপরের পদ্ধতিগুলো ব্যবহার করে খারাপ কোন ভিডিও ডাউনলোড দিবেন না ।

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ২৯১৫ বার পড়া হয়েছে
কোন মন্তব্য নেই

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    রবিবার , ৩ জুলাই ২০১৬
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৫০ ০৪.০৫
    জোহর ১২.০৬ ০১.১৫
    আসর ০৪.৪২ ০৫.১৫
    মাগরিব ০৬.৫৪ ০৭.০০
    এশা ০৮.২০ ০৮.৩৫
    সূর্যোদয় : ০৫.১৪ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫৪ মিঃ
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    54.204.198.71
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন


    Propellerads