পবিত্র মক্কার দিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ :: অটো চালাচ্ছেন নরেন্দ্র মোদি ! :: ১৫০ সন্তানের বাবা ভারতীয় রেলকর্মী :: যিশুখ্রিস্টের ‘কবর’ উন্মুক্ত করল বিজ্ঞানীরা :: শিশুর ঠোঁটে চুমু দিলে ভয়ানক বিপদ :: বিড়ালের মাংসের বিরিয়ানি খাচ্ছেন না তো? :: 'প্রেমিকদের' দেয়া ২০ আইফোন বিক্রি করে বাড়ি ক্রয়! ::
আজ শনিবার , ৩ ডিসেম্বর ২০১৬ ইং  , ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঃ , ২০ সফর ১৪৩৮ হিঃ

ইউটিউব বা অন্যান্য সাইট থেকে ভিডিও ডাউনলোড করুন সবচেয়ে সহজ ও দ্রুততম উপায়ে

ইউটিউব বা অন্যান্য সাইট থেকে আপনার পছন্দের ভিডিও ডাউনলোড করার জন্য অনেক উপায় আছে। হাজারো অ্যাড অন, ডাউনলোডার রয়েছে । যারা IDM ব্যবহার করছেন তাঁদের জন্য ডাউনলোড ব্যাপারটি অনেক সহজ। তবে বর্তমানে IDM বা এ ধরনের সফটওয়্যার দিয়ে ইউটিউব বা অন্যান্য সাইট থেকে কোন ভিডিও ডাউনলোড করতে গেলে অনেক সময় দেখা যাচ্ছে ইরর মেসেজ দিচ্ছে যা অনেকের জন্য বিরক্তির কারন হয়ে দাঁড়িয়েছে। আসুন আজ আমরা এমন কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করব যা দিয়ে আপনি সহজেই ইউটিউব সহ অনেক সাইট থেকেই ভিডিও ডাউনলোড করতে পারবেন ।

১. আমি প্রথমে যে সাইটির কথা বলব এক কথায় সাইটি আমার কাছে অসাধারণ । এই সাইটটির রয়েছে নিজস্ব ফায়ারফক্স অ্যাড অনস যা দিয়ে আপনি সহজেই ঐ সাইটে না গিয়েই ডাউনলোড দিতে পারবেন ইউটিউব ভিডিও ।  http://en.savefrom.net/  এই ঠিকানায় যান এবং Enter the URL বক্সে আপনার ভিডিও সাইট এর ডাউনলোড এড্রেসটা দিন । যেমন ইউটিউব ভিডিও হলে এমন হবে ইউআরএল : http://www.youtube.com/watch?v=L7qlcH3sVE4 এরকম ইউআরএল টা কপি করে পেস্ট করে ডাউনলোড বাটনে ক্লিক করুন দেখবেন নিচে অনেক ফরমেট এর ভিডিও লিংক দেখাবে । আপনি যে ফরমেটের ভিডিও ডাউনলোড করতে চান তার উপর ক্লিক করুন এবং সেভ করুন আপনার কম্পিউটারে । এই সাইটের মাধ্যমে অনেক ভাবেই ডাউনলোড করা যায় ইউটিউব ভিডিও আসুন দেখি এই সাইটের কিছু সুবিধা । ১. আপনি এই সাইটে গিয়ে উপরের নিয়মে ডাউনলোড দিতে পারবেন । ২. এই সাইটের এডঅনস ইন্সট্রল করেও ডাউনলোড দিতে পারবেন । এডঅনস ডাউনলোড করতে এখানে যান । এডঅনস ইন্সট্রল হলে আপনি ইউটিউব ভিডিও এর নিচে একটি ডাউনলোড বাটন দেখতে পাবেন । এতে ক্লিক দিন দেখবেন অনেক ফরমেট লিংক দেখাবে আপনার পছন্দের ফরমেটে ক্লিক করে ডাউনলোড দিন ৩. আপনার ইউটিউব সাইটের ইউআরএল এর সাথে ss যোগ করেও কাজ করতে পারবেন । যেমন : http://www.ssyoutube.com/watch?v=L7qlcH3sVE4। তারপর এন্টার চাপুন এবং একটু অপেক্ষা করুন আপনাকে ডাউনলোড পেজে নিয়ে যাবে । এরপর আপনার পছন্দের ফরমেট সিলেক্ট করে ডাউনলোড করুন । ৪. আপনার ইউটিউব সাইটের ইউআরএল এর পূর্বে sfrom.net/ যোগ করেও কাজ করতে পারবেন । যেমন : sfrom.net/http://www.youtube.com/watch?v=L7qlcH3sVE4 তারপর এন্টার চাপুন এবং একটু অপেক্ষা করুন আপনাকে ডাউনলোড পেজে নিয়ে যাবে । এরপর আপনার পছন্দের ফরমেট সিলেক্ট করে ডাউনলোড করুন । এই সাইটের মাধ্যমে আপনি ফেইসবুক , মেটাক্যাপে , ডেইলিমোশন সহ অনেক সাইটের ভিডিও  ডাউনলোড করতে পারবেন ।

২. flash video downloader নামে একটা এডঅনস আছে আপনি এটাও ব্যবহার করতে পারেন । মজিলার এডঅনস বারে গিয়ে flash video downloader এর নামে সার্চ দিন এবং ইন্সট্রল করুন । দেখবেন আপনার ইউটিউব ভিডিও এর নিয়ে একটা ডাউনলোড বাটন আসবে । এটি মজিলার এড্রেস বারের পাশেও থাকতে পারে ।

৩. যেকোন ওয়েব সাইট থেকে ভিডিও ডাউনলোড করার সবচাইতে ভালো পদ্ধতি হল মজিলা ফায়ারফক্সের Download Helper অ্যাড অনসটি ব্যবহার করা । কয়েকশত ওয়েব সাইট থেকে এটি ব্যবহার করে ভিডিও নামানো যায়। যে কোন ওয়েব সাইটে ডাউনলোড করার মত কোন মিডিয়া ফাইল থাকলে অ্যাড্রেস বারের পাশে একটি আইকনের এনিমেশন চলতে থাকে সেখানে ক্লিক করলে ডাউনলোড শুরু হয়। Youtube এ ভিডিও চালানো সময় দেখবেন লাল আইকনটি এনিমেশন করছে যেখানে ক্লিক করলে ডাউনলোডের অপশন পাবেন।

৪. http://www.downvids.net/ এই সাইটের মাধ্যমেও ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন । আপনার ইউটিউব ভিডিও এর ইউআরএলটি কপি করে এই সাইটে গিয়ে ইনপুট বক্সে এ পেস্ট করুন এবং ডাউনলোড বাটনে ক্লিক করুন । ডাউনলোড দিস ভিডিও বাটনে ক্লিক করুন এবং সেভ করুন ।

৫. http://keepvid.com/  এই সাইটের মাধ্যমেও ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন । আপনার ইউটিউব ভিডিও এর ইউআরএলটি কপি করে এই সাইটে গিয়ে ইনপুট বক্সে এ পেস্ট করুন এবং ডাউনলোড বাটনে ক্লিক করুন । দেখবেন নিচে অনেক গুলো ফরমেট এর ভিডিও লিংক দেখাবে । আপনি যে ফরমেটের ভিডিও ডাউনলোড দিতে চান সেই ফরমেটের লিংক এ ক্লিক করুন এবং সেভ করুন ।

৬. 1 Click Youtube video downloader নামে একটা এডঅনস আছে আপনি এটাও ব্যবহার করতে পারেন । মজিলার এডঅনস বারে গিয়ে 1 Click Youtube video downloader এর নামে সার্চ দিন এবং ইন্সট্রল করুন । দেখবেন আপনার ইউটিউব ভিডিও এর নিয়ে একটা ডাউনলোড বাটন আসবে ।

৭. আপনার ইউটিউব সাইটের ইউআরএল এর সাথে 10 যোগ করেও ভিডিও ডাউনলোড এর কাজ করতে পারবেন । যেমন : http://www.10youtube.com/watch?v=L7qlcH3sVE4। তারপর এন্টার চাপুন এবং একটু অপেক্ষা করুন আপনাকে ডাউনলোড পেজে নিয়ে যাবে । এরপর আপনার পছন্দের ফরমেট সিলেক্ট করে ডাউনলোড করুন ।

৮. আরেকটি মজার এডডনস আছে যার মধ্যে এমপিথ্রিসহ অনেক ফরমেট দেখাবে । Easy Youtube Video Downloader Express
ইন্সট্রল করার পর ইউটিউব ভিডিও এর নিচে দেখুন একটা আইকন আসছে । এতে ক্লিক করে ফরমেট সিলেক্ট করুন এবং ডাউনলোড শুরু করুন ।

৯. যাদের ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার আছে তাদের তো কোন কথাই নাই । সবচেয়ে সহজ আইডিএম দিয়ে ডাউনলোড দেওয়া । আপনার যদি আইডিএম না থাকে তাহলে এখান থেকে নিয়ে নিন আজই এবং উপভোগ করুন ডাউনলোডের মজা ।

১০. ইউটিউব ডাউনলোডের আরেকটি মজার পদ্ধতি হল ইউটিডি সফটওয়্যারের মাধ্যমে । ইউটিডি সম্পর্কে বিস্তারিত দেখুন এই পোষ্টে

আজ আর নয় সবাই ভাল থাকবেন । একটা অনুরোধ সবার প্রতি উপরের পদ্ধতিগুলো ব্যবহার করে খারাপ কোন ভিডিও ডাউনলোড দিবেন না ।

 

 

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ৮১২৯ বার পড়া হয়েছে

    এই পোষ্টে সর্বমোট ১ টি মন্তব্য করা হয়েছে

  •   ১৭ নভেম্বর ২০১৩, ০৬:২৭ পিএম

    abu yousuf hejaji বলেছেনঃ;

    আমি facebook থেকে ডাউনলোড করতে চাই। দয়া করে আমাকে কি একটু সাহায্য করবেন ? আমার ই-মেইল :
    yousuf.ctg22@gmail.com.
    Many Thanks.

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    রবিবার , ৩ জুলাই ২০১৬
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৫০ ০৪.০৫
    জোহর ১২.০৬ ০১.১৫
    আসর ০৪.৪২ ০৫.১৫
    মাগরিব ০৬.৫৪ ০৭.০০
    এশা ০৮.২০ ০৮.৩৫
    সূর্যোদয় : ০৫.১৪ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫৪ মিঃ
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    23.23.47.118
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন


    Propellerads