গাঁজা খাওয়ার অনুমতি চেয়ে জাবি ছাত্রের আবেদন :: ৩০শে অক্টোবরের পর যেকোনো দিন তফসিল: ইসি সচিব :: সুদানে প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী বরখাস্ত :: প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ :: বাংলাদেশে আসছে অ্যামাজন :: পেছন থেকে আইন টেনে ধরাদের সামনে আনুন :: প্রেমিকাকে খুঁজতে ২৪৭টি মেইল! ::
আজ রবিবার , ১৬ জুন ২০১৯ ইং  , ২ আষাঢ় ১৪২৬ বঃ , ১০ রমজান ১৪৪০ হিঃ

এখন যেকোন File Share করুন ফেসবুক দিয়ে

আসসালামু আলাইকুম । সবাই কেমন আছেন । আজ আপনাদের খুব ছোট একটা ট্রিপস শেয়ার করব । এটা হয়তো অনেকে জানেন । যারা না জানেন তাদের জন্য এই পোষ্ট । আমরা অনেক সময় বিভিন্ন ফাইল শেয়ার করার জন্য বিভিন্ন ফাইল শেয়ারিং সাইট ব্যবহার করি । কাউকে ফাইল সেন্ড করার জন্য ইমেইল অথবা অন্য কোন মাধ্যম ব্যবহার করি । আপনি চাইলে সবার প্রিয় ফেইসবুক এর মাধ্যমে খুব সহজেই এই কাজটি করতে পারবেন । তবে আপনি যাকে ফাইলটি পাঠাবেন তার অবশ্যই ফেইসবুক একাউন্ট থাকতে হবে । আর এখনতো এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যে ইন্টারনেট ব্যবহার করে অথচ ফেইসবুকে একাউন্ট নেই । আসুন এবার দেখি এই কাজটা আমরা কিভাবে করব । এই কাজটা আমরা দুইভাবে করতে পারি ।

প্রথম পদ্ধতিঃ-

১. আমরা ফেইসবুকে প্রতিনিয়তই চ্যাট করি । আমরা প্রথম কাজটি করব চ্যাট এর মাধ্যমে । আপনি যদি নিদিষ্ট কাউকে কোন একটা ফাইল সেন্ড করতে চান তাহলে তার সাথে চ্যাটিং ওপেন করুন । এবার চ্যাটিং বক্সটির উপরে ডান পাশে দেখুন একটা সেটিং বাটন আছে । এতে ক্লিক করুন এবং দেখুন এড ফাইলস নামে একটা অপশন আছে। এতে ক্লিক করে আপনার ফাইলটি সিলেক্ট করে দিন । ব্যস একটু অপেক্ষা করে দেখুন আপনার ফাইলটি সেন্ড হয়ে গেছে । তবে দুঃখের বিষয় এই যে আপনি চাইলেও ২৫ এমবি এর বেশী কোন ফাইল একসাথে সেন্ড করতে পারবেন না । বড় কোন ফাইলকে ছোট ছোট ভাগ করে সেন্ড করতে পারবেন। আপনার সেন্ড করা ফাইলটির পাশে দেখুন একটা ডাউনলোড বাটন চলে আসছে । আপনি যাকে ফাইলটি সেন্ড করলেন তাকে বলুন ফাইলটির নামের উপর অথবা ডাউনলোড বাটনে ক্লিক দিতে । এতেই ডাউনলোড শুরু হবে । এখানে আপনি এডিও , ভিডিও , টেক্সট, জিপসহ আরো অনেক ফরমেটের ফাইল সেন্ড করতে পারবেন।

 

Facebook File Sharing

 

দ্বিতীয় পদ্ধতিঃ-

এই পদ্ধতির মাধ্যমে আপনি কাউকে নিদিষ্ট করে দিতে পারবেন না । এই পদ্ধতি দিয়ে শেয়ার দিলে পাবলিক শেয়ার হবে এবং ফেইসবুক ব্যবহারকারী সবাই এই ফাইল ডাউনলোড করতে পারবে । আসুন দেখি এটা কিভাবে করব ।

১. প্রথমে আপনাকে যেকোন একটা ফেইসবুক গ্রুফে এ জয়েন করতে হবে । অথবা আপনি চাইলে একটা গ্রুফ নিজেও খুলে নিতে পারেন । এবার আপনার গ্রুফের পোষ্ট অপশনে যান । যা কিছু লেখার পোষ্ট এর ঘরে লেখুন । এবার উপরে দেখুন এড ফাইল নামে একটা বাটন আছে । এতে ক্লিক করে From Your Computer সিলেক্ট করুন এবং Choose File এ ক্লিক করে ফাইলটি সিলেক্ট করে দিন । এবার আপলোড শুরু হবে । একটু অপেক্ষা করুন । আপলোড শেষ হলে পোষ্ট বাটনে ক্লিক করে পোষ্ট করুন । দেখবেন আপনার ফাইলটি পোষ্ট হয়ে গেছে । ফাইল এর নামের উপর অথবা পাশেই ডাউনলোড বাটনে ক্লিক করে ফাইলটি ডাউনলোড দেয়া যাবে । এখানেও ফাইল সাইজ লিমিট ২৫ এমবি ।

 

Facebook File Sharing

 

আজ এ পর্যন্তই । সবাই ভাল থাকবেন । আল্লাহ হাফেজ ।

কোন সমস্যা হলে আমাকে ফেইসবুকে জানাতে পারেন । আমি ফেইসবুকে

 

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ১৬৭১ বার পড়া হয়েছে
কোন মন্তব্য নেই

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    মঙ্গলবার , ১১ সেপ্টেম্বর ২০১৮
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৪.৩১ ০৫.০০
    জোহর ১১.৫৮ ০১.১৫
    আসর ০৪.২২ ০৫.০০
    মাগরিব ০৬.১০ ০৬.১৫
    এশা ০৭.২৪ ০৭.৪৫
    সূর্যোদয় : ০৫.৪৩ মিঃ
    সূর্যাস্ত : ০৬.০৯ মিঃ
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    52.204.98.217
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • বিজ্ঞাপন


    100 GB Free Backup