গাঁজা খাওয়ার অনুমতি চেয়ে জাবি ছাত্রের আবেদন :: ৩০শে অক্টোবরের পর যেকোনো দিন তফসিল: ইসি সচিব :: সুদানে প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী বরখাস্ত :: প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ :: বাংলাদেশে আসছে অ্যামাজন :: পেছন থেকে আইন টেনে ধরাদের সামনে আনুন :: প্রেমিকাকে খুঁজতে ২৪৭টি মেইল! ::
আজ বুধবার , ২৪ জুলাই ২০১৯ ইং  , ৯ শ্রাবণ ১৪২৬ বঃ , ১৮ শাওয়াল ১৪৪০ হিঃ

আসুন জেনে নিই কিছু ব্যতিক্রম বিশ্ব রেকর্ড সমুহ

✿ ২০১৫ এর ফেব্রুয়ারি মাসে রয়েছে –
৪টি শনিবার
৪টি রবিবার
৪টি সোমবার
৪টি মঙ্গলবার
৪টি বুধবার
৪টি বৃহস্পতিবার
৪টি শুক্রবার
এটি মূলত ৮২৩ বছরে ১ বার ঘটে !
 
✿ কয়েকটি সামগ্রীকে একটানা শূণ্যে ছুড়ে মারা ও লুফে নেয়ার কসরত দেখানোকেই কেতাবী ভাষায় বলা হয় জগলিং। দেখতে বেশ চমকপ্রদ মনে হলেও একসাথে দুইয়ের অধিক সামগ্রী নিয়ে জগলিং করাটা বেশ কষ্টসাধ্যই বটে। আর কষ্টসাধ্য এই কাজটিকেই আরও কষ্টসাধ্য করে একই সাথে তিনটি বলের জগলিং করতে করতে দ্রততম সময়ে ম্যারাথন দৌড় শেষ করে গিনেজ বুকে যিনি নাম লিখিয়েছেন তিনি হলেন কানাডার টরোন্টোর অধিবাসী মাইকেল কাপরাল। জগলিংরত অবস্থায় দুই ঘণ্টা পঞ্চাশ মিনিট বারো সেকেন্ড সময় নিয়েম্যারাথন শেষ করে এই রেকর্ড গড়েন কাপরাল।
 
✿ বিশ্বের সবচেয়ে লম্বা গলফ স্টিকের দৈর্ঘ্য ৪.৩৯ মিটার। জার্মানির গলফ খেলোয়াড় কার্স্টেন মাস এটি তৈরি করেছেন। আর সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, বিশ্বের সবচেয়ে লম্বা এই স্টিকটি দিয়ে কিন্তু অনায়াসে গলফ খেলা যায়। তবে এর জন্য খেলোয়াড়ের দৃষ্টিশক্তি হতে হবে প্রখর।

 

✿ ২০১৩ সালের জানুয়ারি মাস। স্থান বুদাপেস্টের লিসজট বিমানবন্দর। গাঢ় গোলাপি রঙের উইজেয়ার.কম লেখা বিশাল এক প্লেন। বিমানবন্দরে একটার পর একটা প্লেন আসবে-যাবে, কোনোটা দাঁড়িয়ে থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু এই প্লেনটার চারপাশে এত হট্টোগোল! চারপাশের মানুষ বড় বড় চোখ করে তাকিয়ে আছে শাদা টি-শার্ট পরা মাথায় চুল কম এক মধ্যবয়সী ভদ্রলোকের দিকে! ঘটনা কী! আসলে সল্ট সিঙ্কা নামের হঙ্গেরিয়ান এ মানুষটি গোলাপি রঙের উড়োজাহাজে দড়ি বেঁধে দাঁত দিয়ে টেনে সামনে নিয়ে চলেছেন। মাত্র ৫২ সেকেন্ডে উড়োজাহাজটিকে ৩৯.২ মিটার টেনে নিয়ে যাওয়ার ঘটনাটি দেশটির মানুষের কাছে দারুণ কীর্তি হিসেবে স্বীকৃতি তো পায়ই, পাশাপাশি এ ঘটনাটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসেও ঠাঁই করে নেয়। সবার কাছে পপাই নামে পরিচিত সিঙ্কা প্লেন ছাড়াও বিভিন্ন সময় দাঁত দিয়ে নানা ভারি যানবাহন টেনে তোলার ঘটনাও ঘটিয়েছেন।
 
 

বিভাগঃ সাধারন জ্ঞান । এই পোষ্টটি ৪১৭০ বার পড়া হয়েছে
কোন মন্তব্য নেই

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    মঙ্গলবার , ১১ সেপ্টেম্বর ২০১৮
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৪.৩১ ০৫.০০
    জোহর ১১.৫৮ ০১.১৫
    আসর ০৪.২২ ০৫.০০
    মাগরিব ০৬.১০ ০৬.১৫
    এশা ০৭.২৪ ০৭.৪৫
    সূর্যোদয় : ০৫.৪৩ মিঃ
    সূর্যাস্ত : ০৬.০৯ মিঃ
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    35.153.73.72
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • বিজ্ঞাপন


    100 GB Free Backup