দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি : ফখরুল :: রাজনীতিবিদদের কথার ধরন বদলাতে হবে :: খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ: মির্জা ফখরুল :: পদ্মা ব্রিজ দিয়ে কী হবে ? :: আমার বিরুদ্ধেও তদন্ত চলছে : ট্রাম্প :: ‘বিশ্বজুড়ে সাইবার হামলার পেছনে উত্তর কোরিয়া’ :: চাঁদা দে, নইলে জীবন ::
আজ সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭ ইং  , ২৭ অগ্রহায়ণ ১৪২৪ বঃ , ২৮ সফর ১৪৩৯ হিঃ
প্রধান প্রতিবেদন
দাঁতের যত্ন ছাড়াও টুথপেস্টের অজানা কিছু ব্যবহার

টুথপেস্ট শুধু দাঁতের যত্নেই যে ব্যবহার করা হয় তা কিন্তু নয়। এর বাইরেও টুথপেস্টের নানাবিধ ব্যবহার রয়েছে। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে চলুন এক নজরে দেখে নেওয়া যাক নানাবিধ আরও কিছু ব্যবহার সম্পর্কে-

১। রুপার আংটি বা গয়নার জৌলুস হারিয়ে কালচে হয়ে গেলে বাতিল ব্রাশে কিছুটা টুথপেস্ট নিয়ে ভালো করে ঘষে নিন। এরপর ধুয়ে নিলেই ঝকঝকে হয়ে যাবে।

২। টুথপেস্ট দিয়ে গাড়ির হেডলাইটের কাচও সহজে পরিষ্কার করতে পারেন। নতুনের মতো চকচক করবে।

৩। হারমোনিয়াম বা সিন্থেসাইজারের রিডের নোংরা পরিষ্কার করতেও টুথপেস্ট অনেক উপকারি। একটা ভেজা কাপড়ের টুকরোয় সামান্য পরিমাণ টুথপেস্ট নিয়ে হালকা করে ঘষুন। সব দাগ বা নোংরা পরিষ্কার হয়ে যাবে।

৪। কাঠের টেবিল বা অন্য কোন আসবাবপত্রে দাগ লাগলে নিমেষে পরিষ্কার করে ফেলতে পারেন। এর জন্য কোন ক্ষতিকারক ব্লিচিংয়ের দরকার নেই। দাগ তুলতে টুথপেস্টই যথেষ্ট। কিছুক্ষণ লাগিয়ে রেখে একটু জোরে ঘষলেই উঠে যাবে।

৫। পোশাকে যদি লিপস্টিকের দাগ লেগে যায় কিংবা বোতল উলটে সস পড়ে সাদা টেবিল ক্লথ নোংরা হয়ে যায় তবে চিন্তার কারণ নেই, মুশকিল আসান রয়েছে আপনার হাতের কাছেই। সাতপাঁচ না-ভেবে টুথপেস্ট লাগিয়ে ঘষে নিন। দেখবেন দাগ উধাও।

৬। স্মার্টফোনের স্ক্রিনে প্রোটেক্টিভ গ্লাস লাগানো নেই। যার ফলে ঘষা দাগ লেগেছে। কাপড়ের টুকরোয় অল্প টুথপেস্ট নিয়ে স্ক্র্যাচের উপর আলতো করে ঘষুন। আশপাশে লেগে থাকা টুথপেস্ট মুছে শুকিয়ে নিন। দাগ থাকবে না।

৭। নখে লেগে থাকা দাগ তুলতে চান। টুথপেস্ট লাগিয়ে ঘষে নিন, উঠে যাবে।

৮। বেসিন বা বাথরুমের স্টিলের কল অনেক দিন পরিষ্কার করেননি। কিংবা নিয়মিত পরিষ্কার করলেও দাগ পড়েছে বলে মনে হচ্ছে। চিন্তা না-করে টুথপেস্ট লাগিয়ে একটু জোরে ঘষে নিন। ঝকঝক করবে।



সূত্রঃ দৈনিক বাংলাদেশ প্রতিদিন - ১৭ জুন ২০১৭
অন্যান্য সংবাদ
আন্তর্জাতিক

Warning: simplexml_load_file(http://www.voanews.com/templates/Articles.rss?sectionPath=/bangla/news): failed to open stream: Cannot assign requested address in /home/mbdcom/public_html/wp-content/themes/mbd24/single-report.php on line 127

Warning: simplexml_load_file(): I/O warning : failed to load external entity "http://www.voanews.com/templates/Articles.rss?sectionPath=/bangla/news" in /home/mbdcom/public_html/wp-content/themes/mbd24/single-report.php on line 127

Warning: Invalid argument supplied for foreach() in /home/mbdcom/public_html/wp-content/themes/mbd24/single-report.php on line 129
ফটো গ্যালারী
  • নামাজের সময়সূচী

    শনিবার , ১৭ ‍জুন ২০১৭
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৪৬ ০৪.০০
    জোহর ১২.০৩ ০১.১৫
    আসর ০৪.৩৯ ০৫.১৫
    মাগরিব ০৬.৫১ ০৭.০০
    এশা ০৮.১৮ ০৮.৩০
    সেহরীর শেষ সময় - ০৩.৩৮
    ইফতার শুরু - ০৬.৫১
    সূর্যোদয় : ০৫.১১ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫০ মিঃ
  • অনলাইন জরিপ

    আজকের প্রশ্নঃ- 
    ''সরকারের অযোগ্যতা ও দুর্নীতির কারণে খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ”
    তার কথার সাথে আপনিও কি একমত ?
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    54.196.201.241
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন