দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি : ফখরুল :: রাজনীতিবিদদের কথার ধরন বদলাতে হবে :: খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ: মির্জা ফখরুল :: পদ্মা ব্রিজ দিয়ে কী হবে ? :: আমার বিরুদ্ধেও তদন্ত চলছে : ট্রাম্প :: ‘বিশ্বজুড়ে সাইবার হামলার পেছনে উত্তর কোরিয়া’ :: চাঁদা দে, নইলে জীবন ::
আজ শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং  , ৭ আশ্বিন ১৪২৪ বঃ , ৭ জিলহজ্জ ১৪৩৮ হিঃ
প্রধান প্রতিবেদন
খালেদা জিয়া ধ্বংস করে আর শেখ হাসিনা নির্মাণ করে : রেলমন্ত্রী

বিএনপি নেত্রী খালেদা জিয়া তথাকথিত আন্দোলনের নামে রেলের বগি ইঞ্জিনে আগুন দিয়ে রেলের কোটি কোটি টাকার সম্পদ নষ্ট করেছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. মুজিবুল হক। তিনি বলেন, খালেদা জিয়া ধ্বংস করেন আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মাণ করেন নতুন গড়েন।

শনিবার দুপুরে পঞ্চগড় রেল স্টেশনে নব নির্মিত ডুয়েল গেজ রেল লাইন পার্বতীপুর-দিনাজপুর-পঞ্চগড় রুটে ঢাকা গামী আন্তঃনগর একতা ও দ্রুতযান এক্সপ্রেসের সঙ্গে দু’ট শাটল ট্রেন চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপির আমলে রেলপথ ছিল শতভাগ অবহেলিত। কোনো রেললাইন নির্মাণ করেনি। পুরাতন রেললাইন সংস্কার করেনি। রেলপথ ছিল অরক্ষিত জরাজীর্ণ ও অবহেলিত, বিএনপি নেত্রী আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতিসাধন করেছে। বিএনপির আমলের জীর্ন শীর্ণ রেললাইন আমরা শতভাগ নির্মাণ করেছি, সংস্কার করেছি। বর্তমান সরকার রেলের বরাদ্দ বাড়িয়ে আধুনিকায়নে ব্যাপক উন্নয়ন সাধন করেছে।

মন্ত্রী বলেন, রেল যোগাযোগের মাধ্যমে সুলভে উন্নত যাত্রীসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী ২০১১ সালে রেল মন্ত্রণালয় গঠন করে রেলের ব্যাপক উন্নয়ন করেছেন। আগে রেলের বাজেট ছিল ৫০০ কোটি টাকা এবার অর্থমন্ত্রী রেলের জন্য ১৬ হাজার ১৩ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছেন। সৈয়দপুর রেলওয়ে কারখানা আধুনিকায়ন ও দেশের রেলপথকে উন্নত বিশ্বের ন্যায় গড়ে তুলতে পুরতান জারাজীর্ণ রেললাইন গুলোকে নতুন লাইনে রুপান্তর এবং সংস্কার করে আধুনিকায়নসহ ৪৬টি প্রকল্প চলমান রয়েছে বলেও জানান মন্ত্রী।

স্থানীয়দের দাবির প্রেক্ষিতে আগামী অল্প কিছুদিনের মধ্যে পঞ্চগড় থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর আশ্বাস দেন।

রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে পঞ্চগড়-২ আসনের এমপি অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের এমপি নাজমুল হক প্রধান, এমপি ইয়সিন আলী, এমপি সেলিনা জাহান লিটা, জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সাবেক এমপি মজাহারুল হক প্রধান বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী ফিতা কেটে রেলের পরিচালকের কাছে পতাকা হস্তান্তর করে ট্রেন চলাচলের উদ্বোধন করেন। আন্তঃনগর কানেন্টিং শাটল ট্রেনটি প্রতিদিন রাত ৮ টায় পঞ্চগড় থেকে পর্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

উল্লেখ্য, রেলপথ মন্ত্রণালয় ৯৮২ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়-দিনাজপুর-পাবর্তীপুর পর্যন্ত ১০৪ কিলোমিটার রেলপথ ডুয়েল গেজে উন্নীত করণ ১৫টি রেল স্টেশন ও প্লাটফর্ম নির্মাণ, লেভেল ক্রসিং ও শেড নির্মাণ, ১৪০ মিটার ছোট-বড় ব্রিজ নির্মাণসহ রেল যোগাযোগ আধুনিকায়নের কাজ সম্প্রতি শেষ হয়েছে।



সূত্রঃ দৈনিক মানবকণ্ঠ - ১৭ জুন, ২০১৭
অন্যান্য সংবাদ
আন্তর্জাতিক
ফটো গ্যালারী
  • নামাজের সময়সূচী

    শনিবার , ১৭ ‍জুন ২০১৭
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৩.৪৬ ০৪.০০
    জোহর ১২.০৩ ০১.১৫
    আসর ০৪.৩৯ ০৫.১৫
    মাগরিব ০৬.৫১ ০৭.০০
    এশা ০৮.১৮ ০৮.৩০
    সেহরীর শেষ সময় - ০৩.৩৮
    ইফতার শুরু - ০৬.৫১
    সূর্যোদয় : ০৫.১১ মিঃ
    সূর্যাস্ত : ০৬.৫০ মিঃ
  • অনলাইন জরিপ

    আজকের প্রশ্নঃ- 
    ''সরকারের অযোগ্যতা ও দুর্নীতির কারণে খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ”
    তার কথার সাথে আপনিও কি একমত ?
  • অন্যান্য পাতাসমুহ

  • ভিজিটর কাউন্টার


    free hit counter
  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    54.224.158.232
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • বিজ্ঞাপন