আজ সোমবার , ১৮ জানুয়ারি ২০২১ ইং  , ৫ মাঘ ১৪২৭ বঃ , ৩ জমাদিউস সানি ১৪৪২ হিঃ

পিসি ও এন্ড্রয়েড অথবা আইফোনে ফাইল শেয়ার করুন খুব সহজেই

আসসালামু আলাইকুম । সবাই কেমন আছেন । আশা করি ভাল আছেন । আজ আপনাদের শিখাব কিভাবে এন্ড্রয়েড ফোন থেকে দ্রুত গতিতে যে কোন ফাইল ট্রান্সফার করবেন অন্য ফোনে বা আপনার ল্যাপটপ বা পিসিতে ।

বন্ধুর স্মার্টফোনে কোনো মুভি, গান পছন্দ হয়েছে ? ফাইলটি নিজের স্মার্টফোনে নিতে ব্লুটুথের সাহায্য নিলে সময় বেশি প্রয়োজন হবে। এ ক্ষেত্রে দ্রুত তা স্থানান্তর করতে প্রয়োজন দ্রুতগতির ফাইল শেয়ারিং অ্যাপ্লিকিশেন। ঠিক তেমনি একটি অ্যাপ হলো ‘শেয়ারইট’।
বর্তমানে আমরা যারা এন্ড্রয়েড ব্যবহারকারী তারা প্রায় সকলেই ShareIT এর সাথে পরিচিত। যেকোন ফাইল আদান প্রদান এর ক্ষেত্রে এর কোন বিকল্প নেই। অ্যাপটি ব্যবহার করে খুব দ্রুত যে কোনো ফাইল স্মার্টফোনে থেকে শেয়ার করা যায়। এটি ব্লুটুথ থেকে ৪০ গুণ দ্রুত গতিকে ফাইল ট্রান্সফারের কাজ করে থাকে। অ্যাপলের আইফোন ব্যবহারকারীও খুব সহজে অ্যাপটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফাইল শেয়ার করতে পারবেন। অ্যাপটির সাহায্যে প্রয়োজনে একই সঙ্গে একাধিক ব্যক্তিকে ফাইল শেয়ার করাও সম্ভব। অ্যাপটির সাহায্যে একত্রে ৫ জনকে ফাইল শেয়ার করা যাবে।

আসুন তাহলে দেখি এটা কিভাবে ব্যবহার করব ?

 
ডাউনলোড করুন নিচের যে কোন একটি লিংক থেকে আপনার ডিভাইস এর ভিত্তিতে ।
 
All Version
 
Windows Version For PC
 
Android Version For Smartphone
 
Windows Phone Version For Windows Smartphone
 
IPhone Version For Apple Smartphone
 
প্রথমে আপনার স্মার্টফোনের জন্য নিজস্ব ডাউনলোড স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে স্মার্টফোনে ইন্সট্রল করুন । এবার আপনার পিসির বা ল্যাপটপের জন্য উইন্ডোজ ভার্সন ডাউনলোড করে পিসি বা ল্যাপটপে ইন্সট্রল করুন । অন্য স্মার্টফোনে সেন্ড করতে ঐ ফোনটিতেও এই অ্যাপটি ইন্সট্রল করতে হবে ।
এবার আপনি যে স্মার্টফোন থেকে ফাইল ট্রান্সফার করতে চান সেটাতে শেয়ারইট ওপেন করুন এবং যেটাতে পাঠাবেন সেটাতেও একই সময় শেয়ারইট ওপেন করুন । এবার আপনি যে ফোন থেকে সেন্ড করবেন সেটাতে Send বাটনে ক্লিক করুন দেখবেন ফাইল সিলেক্ট করার অপশন আছে সেখান থেকে আপনি যেগুলো প্রয়োজন সেগুলো সিলেক্ট করে Next বাটনে চাপুন ।
 

SHAREit

SHAREit


 
এবার আপনি যে ফোনে ফাইলগুলো নিবেন সেটাতে শেয়ারইট ওপেন করে Receive বাটনে চাপুন দেখবেন দুটি ফোনেই সার্চ করছে কানেক্ট হওয়ার জন্য । এবার আপনি যে ফোনটি থেকে সেন্ড করছেন ঐ ফোনটিতে দেখুন অন্য ফোনের শেয়ারইট ডিভাইস নাম দেখাচ্ছে সেটিতে ক্লিক করুন । একটু অপেক্ষা করুন দেখবেন দুটি ফোন কানেক্ট হয়ে ফাইল টান্সফার শুরু হয়ে গেছে । যদি Yes চায় তবে Yes দিন ।
 
এবার আসুন পিসি থেকে কিভাবে পাঠাবেন । আগেই বলে রাখি পিসিতে কিন্তু ওয়াইফাই কার্ড থাকা লাগবে । ল্যাপটপে ওয়াইফাই কার্ড সাথেই থাকে ।
 
SHAREit

SHAREit


 
প্রথমে পিসিতে আপনার শেয়ারইট সফটওয়ারটি ওপেন করুন । এবার Send বাটনে ক্লিক করুন দেখবেন ফাইল সিলেক্ট করার অপশন আসছে । Browse বাটনে ক্লিক করে ফাইল সিলেক্ট করুন অথবা DragNDrop করেও ফাইল সেন্ড করতে পারবেন । এবার সার্চ অপশন আসবে এবং আপনি যে ফোনে বা পিসিতে সেন্ড করবেন সেটাতে শেয়ারইট ওপেন করে Receive বাটনে চাপুন। এবার সার্চের আপনার ডিভাইসটিকে সিলেক্ট করুন। যদি Yes চায় তবে Yes দিন । ব্যস কানেক্ট হয়ে ফাইল ট্রান্সফার শুরু হয়ে যাবে ।
 
পিসির শেয়ারইট দিয়ে আপনি মোবাইলটিকে সরাসরি কানেক্টও করতে পারবেন । আবার আপনার স্মার্টফোন দিয়েও আপনার পিসির সাথে কানেক্ট করে পিসির সব ফাইল ব্রাউজ করতে পারবেন ফোন দিয়ে ।
 
শেয়ারইট সফটওয়ার বা অ্যাপটিতে আপনার পিসির বা স্মার্টফোনের একটা নামও দিতে পারবেন যেটা আপনার পরিচয় বহন করবে। ছবিও দিতে পারবেন প্রোফাইল পিকচারে । যাতে সার্চে আপনাকে সহজেই চিনা যায় ।
 
শেয়ারইট ব্যবহারের ভিডিও টিউটোরিয়াল দেখতে ঘুরে আসুন এখান থেকে অথবা দেখে নিন নিচের টিউটোরিয়ালটি ।


 
তো আজই শুরু করে দিন শেয়ারইট আর মজা নিন ফাইল ট্রান্সফারের ।
 
আজ এ পর্যন্তই । সবাই ভাল থাকবেন । আল্লাহ হাফেজ ।
 

বিভাগঃ এম ব্লগ । এই পোষ্টটি ৭১১৬ বার পড়া হয়েছে
কোন মন্তব্য নেই

আপনার মন্তব্য লিখুন

এই পোষ্টে মন্তব্য করতে অবশ্যই » লগইন করতে হবে ।
  • নামাজের সময়সূচী

    বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
    ওয়াক্ত শুরু জামাত
    ফজর ০৪.৪৪ ০৫.১৫
    জোহর ১১.৪৮ ০১.১৫
    আসর ০৩.৫৫ ০৪.৩০
    মাগরিব ০৫.৩৬ ০৫.৪০
    এশা ০৬.৫০ ০৭.৩০
    সূর্যোদয় : ০৫.৫৬ মিঃ
    সূর্যাস্ত : ০৫.৩২ মিঃ
  • Ads

  • অন্যান্য পাতাসমুহ



    Add Address

  • ভিজিটর তথ্য

    আপনার আইপি
    3.239.51.78
    আপনার অপারেটিং সিস্টেম
    Unknown
    আপনার ব্রাউজার
    " অপরিচিত "
  • ভিজিটর কাউন্টার


    free hit counter